Tuesday, July 16, 2024

লাইফ অর্কেস্ট্রা কালচারাল সোসাইটির উদ্যোগে অনুষ্ঠিত হলো রবীন্দ্র জয়ন্তী পালন

৮ ই মে বাংলার ২৫ এ বৈশাখ আজ কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্ম বার্ষিকী। সেই উপলক্ষে হাওড়ার হোটেল মনীষে পালিত হলো রবীন্দ্র জন্ম জয়ন্তী। আয়োজক ছিলো লাইফ অর্কেস্ট্রা কালচারাল সোসাইটি। অনুষ্ঠানের শুরুতে এই সংস্থার প্রধান বাদল সরকার কবি গুরুর ছবিতে মালা দিয়ে প্রণাম জানান। তিনি বলেন এই প্রথম এই হোটেল মনিসায় এই রবীন্দ্র জয়ন্তী পালন হচ্ছে, এখন থেকে প্রতি বছর এই অনুষ্ঠান হবে। সঙ্গীতের জগতে তিনি ৩০ বছর ধরে যুক্ত আছেন। ছিলেন এই হোটেলের ম্যানেজার অবিনাশ সিং। তিনি জানালেন আমার এই ধরনের অনুষ্ঠান খুব ভালো লাগে। প্রতি বছর এই অনুষ্ঠান করতে চাই। আমি এই উদ্যোগ কে সাধুবাদ জানাই।


অনুষ্ঠান শুরু হয় অমিত চক্রবর্তী র গান দিয়ে। তিনি শোনান আগুনের পরশমনি ও চরনো ধরিতে। নাচে ও গানে সকলের নজর কারে দীপান্বিতা সাহা। সোমা দাস পরিবেশন করেন একটুকু ছোঁয়া লাগে। আদিত্য ভৌমিক গাইলেন আমারও পড়ানো যাহা চায় এবং তুমি রবে নীরবে। এর মাঝে সমিতা সিনহা ও ঈশিতার রবীন্দ্র নৃত্য সকলের ভালো লাগে। নেহার কন্ঠে পুরানোশের দিনের কথা আনন্দ চক্রবর্তীর গলায় এ মনিহার আমার নাহি সাজে শ্রোতাদের নজর কাড়ে।
ভালো লাগে শুনতে দেবাঞ্জনা রায় এর কন্ঠে সখি ভাবনা কারাহে বলে এবং চোখের আলোয় দেখেছিলেম।

সব শেষে সকল শিল্পীরা সমবেত ভাবে পরিবেশন করে যদি তোর ডাক শুনে কেউ না আসে একলা চলো রে। সব মিলিয়ে উদযাপিত হলো
রবীন্দ্র জন্ম জয়ন্তী অনুষ্ঠান।সমগ্র অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সুজাতা ভট্টাচার্য। পরিকল্পনা ও পরিচালনায় ছিলেন বাদল সরকার।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles