১৫০ বছরের সমস্যা অভিষেকের এক ফোনেই সমাধান! জমির পাট্টা পেলেন গ্রামবাসীরা

Date:

এক ফোনেই মুশকিল আসান! আর এই মুশকিল আসানের নাম অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ইদানিং কম বেশী সব সভাতে গিয়েই একটি ‘ফোন নম্বর’ দেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। আর এই ফোন নম্বর আদান প্রদানের পোশাকি নাম “এক ডাকে অভিষেক”। তৃণমূল নেতা সব সময়েই জনসাধারণের উদ্দেশ্যে এই নম্বরে ফোন করে অভাব-অভিযোগ জানানোর কথা বলেন।

জানা গিয়েছে, গত ৪ঠা ফেব্রুয়ারি অভিষেক নিজে একটি ফোন করেছিলেন। দেখা গেল প্রায় ১৫০ বছরের সমস্যার সমাধান হয়ে গেল তাও মাত্র ১৩ দিনে। কেশপুরের সভা করতে গিয়েই এমন সমস্যা সমাধানের পথ বাতলে দিলেন। সভায় যাওয়ার পথে খড়্গপুর গ্রামীণ এলাকার মতকাতপুরে নেমে পড়ে সেখানকার গ্রামবাসীদের মুখোমুখি হন অভিষেক। দীর্ঘদিন ধরে সেখানকার মহিলাদের অভাব অভিযোগের কথা শোনেন।

ডায়মন্ড হারবারের (Diamond Harbour) সাংসদের (Members of Parliament) কাছে গ্রামবাসীদের মূল চাহিদা ছিল জমির পাট্টা। গ্রামবাসীরা জানিয়েছিলেন, সরকারি বহু প্রকল্পের সুবিধা পাচ্ছেন না কারণ তাদের কাছে পাট্টা নেই। কেউ কোলে বাচ্চা নিয়ে, কেউ আঁচল দিয়ে হাত মুছতে এগিয়ে এসে অভিষেকের কাছে না পাওয়ার কথা বলতে থাকেন। এরপরেই অভিষেক তাদের সব কথা মন দিয়ে শুনে সেচমন্ত্রীর সাথে যোগাযোগ করার চেষ্টা করেন।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক গ্রামবাসীদের সামনে দাঁড়িয়েই লাউড স্পিকার অন করে ফোনে কথা বলেন সেচমন্ত্রী পার্থ ভৌমিকের সঙ্গে। বলেন, ‘পার্থদা তুমি একটু তাড়াতাড়ি দেখে দাও। নিয়মের মধ্যে থেকে অগ্রাধিকার দিয়ে একটু দেখে দাও এইটা।’ প্রসঙ্গত উল্লেখ্য, শুক্রবার সেই মোহনপুর মতকাতপুরের মানুষজন জমির পাট্টা পেয়ে যারপরনাই আনন্দিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Popular

More like this
Related

বিশিষ্ট আলোকচিত্র শিল্পী অনুপম হালদারের চিত্র প্রদর্শনী হতে চলেছে

একাডেমীর সাউথ গ্যালারি তে বিশিষ্ট আলোকচিত্র শিল্পী অনুপম হালদারের...

নয়না মুখার্জির ইকুয়েশনের নিবেদন কোথা “কোথা খুঁজেছি তোমায়” আজ সারা বাংলায় মুক্তি পেল

কলকাতা : ডিরেক্টর সৌগত বিশ্বাসের পরিচালনায় কোথায় কোথায়...

সিটি অফ জয় কলকাতায় আসন্ন বলিউড ফিল্ম ‘কুসুম কা বিয়াহ’ -এর প্রিমিয়ার অনুষ্ঠিত হল

কলকাতা, ২১ ফেব্রুয়ারী, ২০২৪: ২১ ফেব্রুয়ারি কলকাতার পিভিআর মানি...